মাঝেরহাট উড়ালপুল দুর্ঘটনার প্রেক্ষিতে



'বঙ্কিম সেতু' পরিদর্শনে মন্ত্রী ফিরহাদ হাকিম


কল্যাণ অধিকারী, হাওড়া

কেমন আছে শহরের বঙ্কিম সেতু বৃহস্পতিবার পরিদর্শনে আসলেন 'মা মাটি মানুষ' সরকারের পুর ও নগরোন্নয়ন মন্ত্রী ফিরহাদ হাকিম।

মাঝেরহাট উড়ালপুল দুর্ঘটনার প্রেক্ষিতে বঙ্কিম সেতু রক্ষণাবেক্ষণের জন্য কেএমডি র পাঁচজন একটি কমিটি গঠন করে দেন স্বয়ং মুখ্যমন্ত্রী। সেইমত মেরামতির কাজ শুরু হবার কথা গুরুত্বপূর্ণ বঙ্কিম সেতুর। এর আগেও সেতু নিয়ে বহু চর্চা হয়েছে কিন্তু টনক নড়েনি। তবে মাঝেরহাট উড়ালপুল সবকিছু উলোট পালোট করে দেয়। রাজ্য সরকার বিজ্ঞপ্তি জারি করে নিষেধাজ্ঞা আরোপ করে বেশ কয়েকটি সেতু দিয়ে ২০ চাকার লরি চলাচল। যার মধ্যে রয়েছে দুর্বল ব্রিজ সাঁতরাগাছি সেতু। সরানো হয়েছে দ্বিতীয় সেতুর উপর লাগানো টব।

এ দিন বঙ্কিম সেতু পরিদর্শন এর আগে কালীঘাট সেতু, বিজন সেতু, ঢাকুরিয়া সেতু সহ আরও আটটার মতো সেতু পরিদর্শন করেন মন্ত্রী ফিরহাদ হাকিম। সাংবাদিক দের সামনে জানান, কোন প্রকার সেতুতে ফাটল লক্ষ্য পড়লেই ৯৮৩০০৩৭৪৯৩ নম্বরে হোয়াটস অ্যাপ করবার কথা রাজ্যবাসীকে। বাকি সেতু গুলির মতো বঙ্কিম সেতুর স্বাস্থ্য পরীক্ষা করে মুখ্যমন্ত্রী কে রিপোর্ট দেবে বলেই সূত্রের খবর। জানা গেছে, সেতুর দুপাশে ও মাঝখানে কোন গাড়ির পার্কিং করতে দেওয়া হবে না। এছাড়া সেতুর নিয়মিত রক্ষণাবেক্ষণ করা হবে।

বঙ্কিম সেতুর নিচ দিয়ে চলে গেছে রেললাইন। যা দেশের মূল অংশের সাথে যুক্ত। সেক্ষেত্রে সেতুর গুরুত্ব অপরিসীম। এর আগে সিমেন্টের দেওয়াল খসে পড়ে।  রেলিং ভেঙে পড়ে যায় একটি মিনিবাসও। দুর্ঘটনার নজির গায়ে মেখে জনসেবায় ব্রত বঙ্কিম সেতু। এবার ওই সেতুর প্রতি প্রখর দৃষ্টি রাজ্য সরকারের। এ দিন সেতু পরিদর্শনে পুর ও নগরোন্নয়ন মন্ত্রী ফিরহাদ হাকিম ছাড়াও ছিলেন হাওড়া পুরসভার মেয়র রথীন চক্রবর্তী।

Comments

Popular posts from this blog

গল্প যখন সত্যি তৃতীয় পর্ব

শরৎচন্দ্রের বাড়ি একদিনে'র গন্তব্য

শান্ত দামোদর, পাখিদের কলকাকলি, বাড়তি পাওনা ভারতচন্দ্রের কাব্যতথ্য