প্রয়াত সাংবাদিক মানস দলপতির পাশে হাওড়া জেলা প্রেস ক্লাব


প্রয়াত সাংবাদিক মানস দলপতির স্মরণে  শোকসভা হাওড়ায়

কল্যাণ অধিকারী, 


সকলের সঙ্গে মেলাতেন তিনি। খুঁজে আনতেন প্রত্যন্ত এলাকার খবর। সেই সদাহাস্য তরুন সাংবাদিক মানস দলপতি জুন মাসের ১০ তারিখ চলে যায় ইহলোক ত্যাগ করে। বিষাদের সুর নেমে আসে সাংবাদিক মহলে। মানসের স্মৃতি কে ধরে রাখতে হাওড়া জেলা প্রেস ক্লাব বৃহস্পতিবার বিকেলে একটি শোকসভার আয়োজন করে হাওড়া শরৎ সদনে।

বাড়িতে বাবা মা ছাড়াও রয়েছে বছর খানেক আগে বিয়ে করা নব বধূ। মঞ্চে রাখা স্বামীর ছবি আগলে ধরে হাউহাউ করে কেঁদে ওঠে। সময়কে মেপে দেখত না যে মানুষ টি তার রজনীগন্ধায় ঘেরা চিত্রপট দেখবে বোধহয় ভেবে ওঠেনি। শোকসভার গুরুগম্ভীর পরিবেশে প্রবীণ সাংবাদিক দেবাশিষ দাশ, অমৃত ঘোষ, দেবাশিষ চক্রবর্তী, মেঘদূত রায় আবেগময় হয়ে পড়েন। স্মৃতিচারণ করতে গিয়ে চোখের জল কে বশ করতে পারেনি সঞ্জয় সিং।

কলকাতার একটি বাংলা নিউজ চ্যানেলের হয়ে হাওড়া জেলার রিপোর্টার এর ভূমিকা পালন করতেন মানস। অদম্য ইচ্ছের কারণে পরিচিতি গড়ে উঠেছিল সুশীল সমাজে। যে কারণে শোকসভায় হাজির হন হাওড়া পুরসভার একাধিক পুর প্রতিনিধি। ছিলেন মেয়র পারিষদ শ্যামল মিত্র এছাড়া প্রবীর রায় চৌধুরী, পল্টু বণিক, সমীর বসু রায়চৌধুরী ও
কৈলাশ মিশ্র। 

গত ১০ জুন ভোররাতে হঠাৎ বুকে যন্ত্রণা শুরু হয়। নিয়ে আসা হয় বেলুড় স্ট্রেট জেনারেল হাসপাতালে। হৃদরোগে আক্রান্ত হওয়ার পাশাপাশি মস্তিষ্কে রক্তক্ষরণ ঘটে। পনেরো মিনিটেই শেষ হয়ে যায় একটা ব্রেকিং বাকিটা হাওড়া থেকে মানস দলপতি। 


Comments

Popular posts from this blog

গল্প যখন সত্যি তৃতীয় পর্ব

শরৎচন্দ্রের বাড়ি একদিনে'র গন্তব্য

শান্ত দামোদর, পাখিদের কলকাকলি, বাড়তি পাওনা ভারতচন্দ্রের কাব্যতথ্য