জল্পনার অবসান



কলকাতা পুরসভার পরবর্তী মেয়র হচ্ছেন ফিরহাদ হাকিম


কল্যাণ অধিকারী

মন্ত্রিত্ব ছাড়বার দুদিন পার হবার আগেই মেয়র পদেও পদত্যাগপত্র জমা দিলেন মহা নাগরিক শোভন চট্টোপাধ্যায়। কলকাতা পুরসভার পরবর্তী মেয়র হচ্ছেন ফিরহাদ হাকিম। 

বান্ধবী প্রীতি প্রথমে মন্ত্রিত্ব পরে মেয়র পদ থেকে সরে আসতে হলো শোভন চট্টোপাধ্যায় কে। তিলোত্তমার নাভিশ্বাস পরছিল পরবর্তী মেয়র কে হবেন। জল্পনায় উঠে আসে একের পর এক নাম। তবে সবকিছুর উর্ধে পৌঁছে মেয়র হলেন রাজ্যের গুরুত্বপূর্ণ মন্ত্রী ফিরহাদ হাকিম। ডেপুটি মেয়র হচ্ছেন অতীন ঘোষ।

প্রাক্তন মেয়র শোভন চট্টোপাধ্যায়ের হাতে ছিল দমকল ও পরিবেশ দফতরের মতো মন্ত্রিত্ব৷ পাশাপাশি দায়িত্ব ছিল দক্ষিণ ২৪ পরগণা জেলা তৃণমূল সভাপতির। বৈশাখী ঝঞ্ঝায় একসময় দক্ষিণ ২৪ পরগণা জেলার দায়িত্ব হাতছাড়া হয়। চলতি সপ্তাহে মঙ্গলবার দুপুরেও সবকিছু মোটের উপর ঠিক ছিল। বিকেল গড়াতেই শুরু হয়ে যায় শোভনের পরিবর্তন। মন্ত্রিত্ব থেকে ইস্তফা দিয়ে দেন। রাজ্য জুড়ে ছড়িয়ে পড়ে মেয়র পদ থেকেও তবে কি ইস্তফা দেবেন ?

সমস্ত জল্পনা অবসান ঘটিয়ে বৃহস্পতি তেই মেয়র পদ থেকে ইস্তফা শোভন চট্টোপাধ্যায়ের। সশরীরে না গিয়ে ইস্তফাপত্র পাঠিয়ে দেন। মেয়রের চেয়ারের দায়িত্ব দেওয়া হল হেভিওয়েট মন্ত্রী ফিরহাদ হাকিম কে। যিনি একাধারে পুর ও নগরোন্নয়ন দফতরের মন্ত্রী। পাশাপাশি শোভন চট্টোপাধ্যায় ইস্তফা দেওয়ায় দমকল ও আবাসনের দায়িত্ব দেওয়া হয় তাঁকে। তবে সবকিছু ছাপিয়ে এ দিন পাশ হয়ে গেল কেএমসি ২০১৮ বিল।      

Comments

Popular posts from this blog

গল্প যখন সত্যি তৃতীয় পর্ব

শরৎচন্দ্রের বাড়ি একদিনে'র গন্তব্য

শান্ত দামোদর, পাখিদের কলকাকলি, বাড়তি পাওনা ভারতচন্দ্রের কাব্যতথ্য