ফেলব যখন একস্ট্রা কড়ি দেখব কেন বিজ্ঞাপন !

| পছন্দের চ্যানেল👁মুঠোয় রাখুন জিএসটি তবে বিজ্ঞাপন মানবো না |

-কল্যাণ অধিকারী 

বাঁশের মাথায় লাগানো এন্টেনা ঘোরালে ডিডি বাংলা স্পষ্ট দেখা যেত। মাঝেমধ্যে বাংলাদেশি চ্যানেল ঠিকানা ভুলে চলে আসতো। মা বলতো এবার ছবি ঠিক আছে। শুক্র ও শনিবার হিন্দি সিনেমা। রবিবার বিকেল চারটেয় বাংলা ছায়াছবি। স্ক্রিনের কোনে লেখা থাকতো সাদা কালো। ওইটুকু সন্তুষ্টি দিত। মোদ্দা কথা এটাই ছিল বাঙালির টিভি দেখার হাতেখড়ি। 

সময়ের পরিবর্তনে ডিজিটাল ও হাই ডেফিনিশন শব্দ প্রবেশ করেছে টিভি নামক বস্তুতে। যদি ভাবেন একে দেখবেন না ওর তাহলে গোঁসা। এককথায় চ্যানেলে-চ্যানেলে ঝগড়া। রিমোট ব্যবহার ও সেটিংস এর মধ্য দিয়ে মনোরঞ্জন হাতের তালুতে। তবে! নিউজ ও খেলার চ্যানেল ব্যাতিত বাকিগুলোর শব্দ প্রতিটি বাড়িতে ঝলমলে আওয়াজ তোলে।


দোরগোড়ায় উনিশ। নতুনের হাতছানি। সবকিছুর ভোল বদল। বাকি থাকবে না কেবল নামক শব্দও। চ্যানেল বেছে নিয়ে দেখার দিন এসে গেছে। নামিদামি চ্যানেল দেখতে একস্ট্রা টাকার সঙ্গে যুক্ত হবে শুধুমাত্র জিএসটি। এতে ই একটু গোঁসা। জিএসটি ভরে চ্যানেল দেখব বিজ্ঞাপন থাকবে কেন? রানি রাসমণি বলুন বা অন্যান্য সিরিয়াল বিরক্তিকর বিরতি মা-কাকিমা দের না পসন্দ। চ্যানেল বিষয় অভিযোগ থাকলে নিচে লেখা লাইন দেখে নির্ঘাত কমপ্লেন ঠুকবেন।

এবার আসা যাক নতুন বছরে কি থাকছে কেবল করচা! এতদিন দু'শ টাকার কম অর্থ প্রদান করে সমস্ত চ্যানেল উপভোগ করবার সুযোগ পেতেন আম-আদমি। এবার তাতে ফুলস্টপ টেনে দিচ্ছে ট্রাই। নিয়ম বলছে এবার থেকে শতাধিক ফ্রি চ্যানেল দেখতেই একশ তিরিশ টাকা দিতে হবে৷ বাকি পে চ্যানেল অর্থাৎ স্টার, ইএসপিএন এবং জি ও সোনি এই সমস্ত ব্রান্ডের পছন্দের চ্যানেল দেখতে একস্ট্রা কড়ি দিলেই তবে দেখতে পাবেন। এখানেই শেষ নয়। ওই এক্সট্রার উপর জুড়বে 'জিএসটি'। 



তাহলে এবার বোঝো ঠেলা। লম্বা গোছের বাঁশের ডগায় এন্টেনা আটকে দেখতে হবে। মাঝেমধ্যে একটু নাড়িয়ে দিলেই ছবি ঠিকঠাক। তবে হাইটেক ছবি চাইলে একটা সানগ্লাস চোখে লাগিয়ে দিন ছবি একদম ঝিংকু। মোটেও না আপনার ভাবনায় ভুল আছে। আমি বলছি না কেবল দেখবেন না। বোঝাব না মান্ধাতার আমলে ফিরে যেতে। মনের মত চ্যানেল দেখার জন্য টাকাও দেব আবার বিজ্ঞাপন ও চলে আসবে তা হবে না।

টাকা যখন দেব জিএসটি যখন ভরবো নো বিজ্ঞাপন। আমাদের দাবি মানতে হবে, মানতে হবে।

©-কল্যাণ অধিকারী

Comments

Popular posts from this blog

গল্প যখন সত্যি তৃতীয় পর্ব

শরৎচন্দ্রের বাড়ি একদিনে'র গন্তব্য

শান্ত দামোদর, পাখিদের কলকাকলি, বাড়তি পাওনা ভারতচন্দ্রের কাব্যতথ্য